ইসরায়েলি সেনাদের অভিযানে নিহত ৬ ফিলিস্তিনি

ইসরায়েলি সেনাদের অভিযানে নিহত ৬ ফিলিস্তিনি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে ফিলিস্তিনের দখলকৃত পশ্চিমতীরে অন্তত ৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন। বৃহস্পতিবার ফিলিস্তিনের কর্মকর্তারা এ কথা বলেছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি বাহিনীর তাজা গুলিতে অন্তত ৫০ জন আহত হয়েছে।

পশ্চিম তীরের নাবলুস শহরে বুধবার এই অভিযান চালানো হয়। এই এলাকায় ইসরায়েলি সেনাবাহিনী নিয়মিত অভিযান পরিচালনা করে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, নিহত ৬ ব্যক্তি হলেন আদনান সাবি বারা (৭২), মোহাম্মদ খালেদ আনবৌসি (২৫), তামের মিনাবি (৩৩), মুসাব ওয়াইস (২৬), হোসাম ইসলিম (২৪) এবং মোহাম্মদ আবু বকর (২৩)।

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল দশটায় ইসরায়েলি সেনাবাহিনীর একাধিক সাঁজোয়া যান ও স্পেশাল ফোর্সের সদস্যরা নাবলুসে অভিযান শুরু করলে ফিলিস্তিনিদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

হোসাম ইসলিম নামের এক পলাতক ফিলিস্তিনি যোদ্ধার এক বাড়ি ঘিরে ফেলার আগে শহরে প্রবেশের সব পথ বন্ধ করে দেয় ইসরায়েলি সেনাবাহিনী। তার পরিণতি সম্পর্কে স্পষ্টভাবে জানা যায়নি।

দ্য লায়ন্স’ ডেন সশস্ত্র গোষ্ঠী এক বিবৃতিতে বলেছে, অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে তারা। সঙ্গে ছিল বালাটা ব্রিগেডস গ্রুপ।

ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, নাবলুসে নিরাপত্তা বাহিনী কাজ করছে। এর বেশি কিছু জানায়নি তারা।

২০২৩ সালের প্রথম দুই মাসে ইসরায়েলি সেনাবাহিনীর হাতে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ জন। নিহতদের মধ্যে ১২ শিশু রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *