২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ইসরায়েলি সেনার গুলিতে নিহত তিন ফিলিস্তিনি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পশ্চিম তীরে বৃহস্পতিবার সংঘর্ষে আরো একজন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এটি ২৪ ঘণ্টার মধ্যে তৃতীয় ফিলিস্তিনির প্রাণ হারানোর ঘটনা। পশ্চিম তীরের অধিকৃত অঞ্চলে ইসরায়েলি সেনা সদস্যদের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষকালে তাঁরা নিহত হন।

পবিত্র নগরী বেথেলহেমের কাছের ধিশেহ শরণার্থীশিবির এলাকায় উল্লিখিত সংঘর্ষের ঘটনা ঘটে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, নিহত ব্যক্তির নাম আয়মান মুহাইসেন (২৯)। এর আগে ইসরায়েলি সেনা সদস্যদের দিকে ছুরি নিয়ে এগিয়ে যাওয়া এক নারীকে গুলি করে হত্যা করা হয়। পশ্চিম তীরের উত্তর অংশে ইসরায়েলিদের চালানো তল্লাশি অভিযানে আরেকজনের মৃত্যু হয়।

সাম্প্রতিক মাসগুলোতে ইসরায়েলের ভেতরে কয়েকটি হামলায় কিছু ইসরায়েলি হতাহত হওয়ার পর পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের অভিযান বৃদ্ধি পেয়েছে। তারা ইদানিং প্রায় প্রতিদিনই সেখানে হামলাকারীর খোঁজে তল্লাশি চালাচ্ছে। এসব অভিযানে সন্দেহভাজনরা হতাহতও হচ্ছে।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, সেনারা সন্ত্রাসী সন্দেহে এক ফিলিস্তিনিকে গ্রেপ্তারের জন্য শরণার্থীশিবিরের ভেতরে প্রবেশ করেছিল। তাদের দিকে পেট্রলবোমা ছোড়া হয় এবং সিমেন্টের প্রতিবন্ধকতা তৈরি করা হয়। এজন্য তারা পাল্টা গুলি চালায়।

গত বুধবার ইসরায়েলি সেনারা জেনিনের বাইরে ইয়াবাদ নামের একটি গ্রামে অভিযান চালায়। গত মার্চে তেল আবিবের কাছে বেনেই ব্রাকে আত্মঘাতী হামলায় পাঁচজন নিহত হওয়ার ঘটনার সূত্রে ওই অভিযান চালানো হয়।

  • সূত্র : এএফপি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com