৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

ইসলামি বিপ্লবের বড় সফলতা ‘বাক স্বাধীনতা’ : জারিফ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ‘বাক স্বাধীনতা’ ইসলামি বিপ্লবের বড় সফলতা মন্তব্য করে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, ইসলামি বিপ্লব ইরানের মানুষকে কথা বলার অধিকার দিয়েছেঅ আর এটা হচ্ছে বিপ্লবের সবচেয়ে বড় সফলতা।

আমেরিকার নিউ ইয়র্কার পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে জাওয়াদ জারিফ এ মন্তব্য করেছেন। (সোমবার) তার ওই সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। জারিফ বলেন, ইরানের জনগণ এখন দেশের ভেতরের ও বাইরের বিষয় নিয়ে কথা বলার অধিকার পেয়েছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের জনগণ সরকারের কোনো নীতির সঙ্গে একমত হোক বা না হোক তারা বিশ্বাস করে তাদের নিজেদের ভবিষ্যতের বিষয়ে তাদের কথা বলার প্রয়োজন রয়েছে।

এক প্রশ্নের জবাবে জাওয়াদ জারিফ বলেন, আপনি যদি মধ্যপ্রাচ্যের বাস্তবতার সঙ্গে ইরানকে তুলনা করেন তাহলে আমি বলব আমরা অনেক ভালো কিছু করেছি। অভ্যন্তরীণ ও বহির্বিশ্ব -দুই ক্ষেত্রেই আমরা বড় আদর্শ। আমরা ইসলাম ও গণতন্ত্রের সমন্বয় করেছি।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরানি জনগণের ওপর ভিত্তি করে বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে ইরান অনেক এগিয়েছে এবং বাকি বিশ্বের সঙ্গে কাজ করছে। এ ক্ষেত্রে আমাদের বেশ কিছু অর্জন রয়েছে তবে আমাদেরকে আরো অনেকদূর যেতে হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com