১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

ইসলামী অর্থনীতি চালু হলে দেশে কোনও গরিব থাকবে না : চরমোনাই পীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, ইসলামী অর্থনীতি হলো ভারসাম্যপূর্ণ অর্থনীতি। ইসলাম ছাড়া অন্য কোনও সমাজ ও রাষ্ট্রব্যবস্থায় ভারসাম্যতা নেই। দেশের এই সংকটকালে ইসলামী অর্থনীতি চালু করা হলে দেশে কোনও গরিব থাকবে না।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুর ২টায় রাজধানীর মতিঝিলে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, ঢাকা মহানগর পূর্ব-এর নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুহাম্মাদ রেজাউল করীম বলেন, কল্যাণমুখী রাজনীতির এখন আর অস্তিত্ব নেই। সরকারি দলের সঙ্গে রাজনীতি করলে যাবতীয় সুবিধা ভোগ করা যায়, মন্ত্রিত্ব পাওয়া যায়। সরকারি দল ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল করলে, মত চর্চা করলে হামলা-মামলা, হত্যা, জেলসহ নানা হয়রানির শিকার হতে হয়। রাজনীতিতে এই বৈষম্যই সরকারের পতন ডেকে আনবে।

তিনি বলেন, ইনসাফপূর্ণ রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠায় ইসলামী সমাজ ব্যবস্থার বিকল্প কিছু নেই।

সম্মেলনে প্রধান বক্তা ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন, সংগ্রাম ও গৌরবময় পথ চলার আমাদের ৩১ বছর। দীর্ঘ এই পথ চলায় আমরা কিছু মেধাবী শিক্ষার্থীর দেখা পেয়েছি। যাদের আমরা সৎ, দক্ষ, যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছি। আমাদের সংগঠন এখন প্রতিটি ওয়ার্ড, প্রতিষ্ঠানে পৌঁছে গেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com