ইসলামী প্রজাতন্ত্র উৎখাতে ইরানে অস্থিরতা সৃষ্টি করছে শত্রুরা : খামেনি

ইসলামী প্রজাতন্ত্র উৎখাতে ইরানে অস্থিরতা সৃষ্টি করছে শত্রুরা : খামেনি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী প্রজাতন্ত্রকে উৎখাত করার জন্য শত্রুরা ইরানে অশান্তি সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। শনিবার (৪ জুন) টেলিভিশনে দেওয়া এক ভাষণে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

তিনি বলেন, শত্রুরা ইরানের কোথাও জনগণের বিক্ষোভ দেখলেই আনন্দ বোধ করে। তারা বিষয়টির অপব্যবহার করে জনগণকে দেশের সরকারের বিরুদ্ধে লেলিয়ে দিতে চায়। কিন্তু শত্রুর আরও বহু হিসাব-নিকাশের মতো এই হিসাবও ভুল।

এদিকে ইমাম খামেনির মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার মাজারে সমবেত জনতার উদ্দেশে দেওয়া ভাষণে ইরানের সর্বোচ্চ এই নেতা বলেন, অনেক মনে করেন ইরানের ইসলামি শাসনব্যবস্থার দুর্বলতার কারণে সাম্রাজ্যবাদী শক্তিগুলো এদেশের সঙ্গে শত্রুতা করছে।

তিনি এটিকে ভুল ধারণা বলে প্রত্যাখ্যান করে বলেন, ইরানের ইসলামি শাসনব্যবস্থা জুলুম ও জালিমের বিরোধিতা করে বলেই তারা এর সঙ্গে শত্রুতা করছে; অন্য কোনো কারণে নয়।

তিনি আরও বলেন, মার্কিনিদের উপদেষ্টা হিসেবে এমন কিছু বিশ্বাসঘাতক ইরানি যোগ দিয়েছে যারা ওয়াশিংটনকে ভুল পরামর্শ দিচ্ছে। এসব লোক যে শুধু ইসলামি ইরানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তাই নয় তারা মার্কিনীদের সঙ্গেও প্রতারণা করছে। কারণ, তারা ভুল তথ্যের ওপর ভিত্তি করে যুক্তরাষ্ট্রকে পরামর্শ দিচ্ছে এবং এসব পরামর্শে কোনো কাজ হচ্ছে না।

খামেনি বলেন, এমনকি ইরানের অভ্যন্তরেও মুষ্টিমেয় কিছু লোক ওই সব বিশ্বাসঘাতক উপদেষ্টাদের বক্তব্যের পুনরাবৃত্তি করছে।

ইরানের সর্বোচ্চ এই নেতার দাবি, এদেশের জনগণের চিন্তা-চেতনা উপলব্ধি করা আমেরিকায় বসে সম্ভব নয়। তিনি বলেন, বর্তমান সময়ে ইসলামি বিপ্লবের প্রতি ইরানি জনগণের বিশ্বাস ও নির্ভরতা বিপ্লবের দিনগুলোর তুলনায়ও অনেক বেশি।

সূত্র : রয়টার্স ও পার্সটুডে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *