১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই সফর, ১৪৪৩ হিজরি

ইসলামের পরিচিতি তুলে ধরতে তরুণের অভিনব উদ্যোগ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের টাইম স্কয়ারে অভিনব পদ্ধতিতে ইসলামের পরিচিতি তুলে ধরেন একজন ইয়েমেনি তরুণ। কয়েক মুহূর্ত কোরআন শুনলে শ্রোতার জন্য থাকে বিভিন্ন ধরনের পুরস্কারের ব্যবস্থা।

আবদুল আলিম আল আমেরির নামের এই তুরুণ ইসলামপরিচিতিমূলক ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলে।

মাত্র ২০ সেকেন্ডে পবিত্র কোরআনের সংক্ষিপ্ত সুরা আসর শোনান ইয়েমেনি এই তরুণ। রেকর্ড থেকে সুরলিত কণ্ঠে সুরাটি শুনিয়ে শ্রোতার অভিব্যক্তি শোনা হয়। তা কোন গ্রন্থের ও কোন ভাষায়, তা জিজ্ঞেস করা হয়। এরপর শ্রোতাদের জন্য থাকে ২০ ইউরো করে পুরস্কার।

আল আমেরি পথিকদের মধ্যে পবিত্র কোরআনের ডাচ অনুবাদ ও ইংরেজি অনুবাদ উপহার হিসেবে দিয়ে থাকেন। অত্যন্ত হাসিমাখা মুখে কথা বলে সবার অন্তর আকর্ষণ করেন তিনি। ফলে শ্রোতারা গুরুত্বের সঙ্গে তাঁর কথা শুনেন।

আল আমেরি বলেন, আমস্টারডামের টাইম স্কয়ারে আমি ইসলামের পরিচিতিমূল উদ্যোগটি শুরু করি। এর মাধ্যমে নেদার‌ল্যান্ডবাসীর ইসলাম ও কোরআন সম্পর্কে কতটুকু জানাশোনার পরিধি সম্পর্কে ধারণা লাভ করা যায়।

রাস্তায় চলা পথিকদের ইসলাম সম্পর্কে পুরিপুরি জানানো আমার প্রধান লক্ষ্য নয় বলে জানান আল আমেরি। বরং কোরআন সম্পর্কে জ্ঞান ও তা শুনে তাঁদের অনুভূতি সম্পর্কে জানাই আমেরির প্রধান উদ্দেশ্য।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com