৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

ইয়েমেনিদের হামলায় সৌদি ও সুদানের নিহত ৩৭ সেনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাদের হামলায় সৌদি আরব ও সুদানের ৩৭ সেনা নিহত হয়েছেন বলে জানা যায়। সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সীমান্তে দুটি আলাদা অভিযানে এসব সেনারা নিহত হয়েছেন। ইয়েমেনের ওপর কথিত সৌদি জোটের বর্বর আগ্রাসনের জবাবে ইয়েমেনি সেনারা এসব অভিযান চালায়।

ইয়েমেনি সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি গতকাল (রোববার) জানান, সৌদি আরবের জিজান ও নাজরান প্রদেশের সীমান্তে অন্তত ১১ সৌদি সেনা ও সুদানের ২৬ সেনা নিহত হয়েছে। ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা এ খবর দিয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়েমেনের সেনারা জিজান ও নাজরান সীমান্তে সৌদি এবং সুদানের ভাড়াটে সেনাদের অবস্থানে একের পর এক হামলা চালায়।

এছাড়া, বন্দরনগরী হুদাইদার কয়েকটি অংশে এবং রুবাইয়া প্রদেশে সৌদি আরবের বেতনভুক্ত সন্ত্রাসীরা হামলা চালালে ইয়েমেনের সেনা ও হুথি যোদ্ধারা তা প্রতিহত করে। এসময় সন্ত্রাসীরা বড় রকমের বিপর্যয়ের মুখে পড়ে।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব ও আঞ্চলিক কয়েকটি মিত্রদেশ দারিদ্রপীড়িত ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে। আগ্রাসনে অংশ নিতে সুদান সেনা পাঠিয়েছে। এছাড়া, আমেরিকা ও ব্রিটেনসহ কয়েকটি পশ্চিমা দেশ সৌদি আরবকে অস্ত্র দিয়ে আগ্রাসন অব্যাহত রাখার ব্যবস্থা করেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com