২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ই-অরেঞ্জের ৭ জনের বিরুদ্ধে মামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, ভাই বনানী থানার ইন্সপেক্টর শেখ সোহেল রানাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ৯ কোটি ৫৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে আদালতে এই মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৩ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালতে ২৭ জন ভুক্তভোগীদের পক্ষে বাদী হয়ে নাসিম প্রধান নামের এক ব্যক্তি এই মামলা করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানাকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন। বাদীপক্ষের আইনজীবী সানী ওবায়েদ সানী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন ই-অরেঞ্জের মালিকের খালু জায়েদুল ফিরোজ, চিফ অপারেটিং অফিসার আমান উল্যাহ চৌধুরী, নাজনীন নাহার বিথী ওরফে বিথী আক্তার ও নাজমুল হাসান রাসেল।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর আত্মীয়। দেশের সম্ভবনাময় খাত ই-কমার্সকে কলুষিত করার জন্য তারা পরস্পর যোগসাজসে গ্রাহকদের অর্থ প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করার হীন প্রয়াসে ই-অরেঞ্জ প্রতিষ্ঠা করে। চমকপ্রদ অফার দিয়ে ২৭ জন গ্রাহকের কাছ থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন পণ্য ক্রয়ের জন্য সর্বমোট ৯ কোটি ৫৩ লাখ ৯১ হাজার ৭৯ টাকা গ্রহণ করে রশিদ প্রদান করে। কিন্তু ই-অরেঞ্জ ওই পেমেন্টের বিপরীতে পণ্য ডেলিভারির জন্য বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করে। সর্বশেষ মালিকানা হস্তান্তর হওয়ার ফলে সকল প্রকার পণ্য ডেলিভারি স্থগিত করে।

পরবর্তীতে আসামিরা আত্মগোপন করে। গ্রাহকদের সরল বিশ্বাসের সুযোগ নিয়ে পণ্য ডেলিভারি না করে আসামিরা পরস্পর যোগসাজসে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণার মাধ্যমে ওই অর্থ আত্মসাৎ করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com