২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

ঈদের আগে ৪ দিন খোলা থাকবে ব্যাংক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আগামী ২১ জুলাই দেশে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ঈদের আগে (১৪ জুলাই) বুধবারসহ ৪ দিন ব্যাংক খোলা থাকবে। তবে আজ (১৪ জুলাই) চলমান লকডাউনের শেষদিন হওয়ায় লেনদেন চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। পরবর্তী তিনদিনের ক্ষেত্রে নতুন নির্দেশনা আসছে।

জানা গেছে, লকডাউন শুরুর পর থেকে বাংলাদেশ ব্যাংকের জারি করা নির্দেশনা অনুযায়ী ব্যাংকের লেনদেন চলছে। কোরবানির ঈদ সামনে রেখে ১৫, ১৮ ও ১৯ জুলাইও ব্যাংক লেনদেন অব্যাহত থাকবে। এই সময়ে সব ধরনের বিধিনিষেধ শিথিল থাকায় নতুন সময়সূচি জানানো হবে।

গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে নির্দেশনা দেবে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। তবে কেন্দ্রীয় ব্যাংকের নতুন নির্দেশনা এখনো আসেনি।

এর আগে বাংলাদেশ ব্যাংক গত ৩০ জুন লকডাউনের মধ্যে সপ্তাহে ৪ দিন ব্যাংক খোলা রাখার নির্দেশনা দেয়। সে অনুযায়ী, সপ্তাহে শুক্র (৯ জুলাই), শনি (১০ জুলাই) ও রোববার (১১ জুলাই) বন্ধ থাকে লেনদেন। বাকি দিনগুলোতে সবগুলো ব্যাংকের প্রধান শাখা, বৈদেশিক বাণিজ্য শাখা এবং জেলা ও উপজেলা সদরে একটি করে শাখা খোলা রাখা হয়।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান ‘কঠোর লকডাউন’ বুধবার (১৪ জুলাই) থেকে শিথিল হচ্ছে, যা বহাল থাকবে ২২ জুলাই পর্যন্ত। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ৮ দিনের জন্য এমন পদক্ষেপ নেয়া হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com