ঈদ জামাতকে ঘিরে জনসমুদ্র ঐতিহাসিক শোলাকিয়া ময়দান

ঈদ জামাতকে ঘিরে জনসমুদ্র ঐতিহাসিক শোলাকিয়া ময়দান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশ ও বিদেশের কয়েক লাখ মুসল্লির অংশগ্রহণে দেশের বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে।

আজ শনিবার (২২ এপ্রিল) সকাল ১০টায় এ মাঠের ১৯৬তম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন গ্র্যান্ড ইমাম, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

ঈদ জামাতকে ঘিরে জনসমুদ্রে পরিণত হয় শোলাকিয়া ঈদগাহ মাঠ। জামাতে অংশ নিতে গতকাল শুক্রবার থেকেই দূর-দূরান্তের মুসল্লিরা আসতে থাকেন কিশোরগঞ্জে। শনিবার ভোর থেকেই ঢল নামে মুসল্লিদের। নামাজ শুরুর প্রায় দেড় ঘণ্টা আগেই কানায় কানায় পরিপূর্ণ হয় ঐতিহাসিক শোলাকিয়া।

জায়গা না পেয়ে মুসুল্লিরা জায়নামাজ বিছিয়ে বসে পড়েন কয়েক বর্গ কিলোমিটার এলাকা জুড়ে আশেপাশের সড়ক এবং ভবনগুলোর ছাদে।

রেওয়াজ অনুযায়ী নামাজ শুরুর ১৫ মিনিট আগে পরপর তিনবার শটগানের গুলি ছুড়ে মুসল্লিদের নামাজে দাঁড়ানোর সংকেত দেওয়া হয়।

জামাতে নামাজ আদায় করেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা পরিষদের প্রশাসক মো. জিল্লুর রহমান, পৌরসভার মেয়র মাহমুদ পারভেজসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং নানা-শ্রেণি পেশার মানুষ।

নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনার পাশাপাশি মহান আল্লাহর কাছে মুসলিম উম্মাহর শান্তি ও নিরাপত্তা কামনা করে মোনাজাত করা হয়। লাখো মুসল্লির ‘আমীন’ ধ্বনিতে মুখর হয়ে উঠে ময়দান।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *