উখিয়ায় ২১ কোটি টাকার ইয়াবা উদ্ধার

উখিয়ায় ২১ কোটি টাকার ইয়াবা উদ্ধার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযান চালিয়ে ৬ লাখ ৯০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে ৩৪ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা। যার আনুমানিক মূল্য ২১ কোটি টাকা। এ সময় চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়। শুক্রবার (২২ এপ্রিল) বিভিন্ন সময় অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

শনিবার (২৩ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাে. মেহেদি হােসাইন কবির। তিনি জানান, একটি চক্র মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা এনে মজুত করার খবর পায় বিজিবি। এর ভিত্তিতে ১৯ এপ্রিল থেকে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়।

এর অংশ হিসেবে শুক্রবার গর্জনবুনিয়া করবুনিয়া এলাকার ইয়াবা গডফাদার মাে. ইকবাল হােসেনের বাড়িতে অভিযান চালায় বিজিবি সদস্যরা। ঘর তল্লাশি করে গােপন কুঠুরি থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় চারজনকে আটক করা হয়।

আটকদের স্বীকারোক্তির ভিত্তিতে অভিযান চালিয়ে রেজুপাড়া ও গর্জনবুনিয়া বিওপির সীমান্তের গহিন পাহাড়ি এলাকায় মালিকবিহীন অবস্থায় ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।

অন্যদিকে একই দিনে পৃথক অভিযান চালিয়ে রেজুপাড়া বিওপি এলাকা থেকে আরও ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাে. রফিক আলম (৩০) নামে নাইক্ষ্যংছড়ির একজনকে আটক করা হয়।

৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাে. মেহেদি হােসাইন কবির জানান, উদ্ধার হওয়া ৬ লাখ ৯০ হাজার ইয়াবার আনুমানিক মূল্য প্রায় ২১ কোটি টাকা। ইয়াবা উদ্ধারের ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *