২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই সফর, ১৪৪৩ হিজরি

এই সপ্তাহেই ভারত থেকে আসবে আরও ২০০ টন অক্সিজেন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে ভারত থেকে আসা ২০০ টন তরল অক্সিজেন খালাস শেষ হয়েছে। সোমবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে সর্বশেষ দুটি ট্যাংকলরি তরল অক্সিজেন নিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন থেকে সড়ক পথে নারায়ণগঞ্জের রূপগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে গেছে। সেই সঙ্গে অক্সিজেনবাহী ট্রেনটিও ফিরে গেছে।

এদিকে চলতি সপ্তাহের শেষে রেলপথেই দেশে আসবে আরও ২০০ টন তরল অক্সিজেন। যা এই বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনেই এসে পৌঁছাবে। লিন্দে বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সুফিয়া আক্তার ওহাব ও গ্যাস শাখার সরবরাহ ব্যবস্থাপক মো. খাররুম বিন আব্দুল কায়ুম মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

লিন্দে বাংলাদেশের আন্তর্জাতিক সম্পর্ক ও প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সুফিয়া আক্তার ওহাব বলেন, গতকাল (২৫ জুলাই) বিকেল থেকে আজ (২৬ জুলাই) বিকাল ৩টা নাগাদ ৮টি ট্যাংকলরিতে করে মোট ১৬০ টন তরল অক্সিজেন নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের উদ্দেশ্যে ছেড়ে যায়। বাকি ৪০ টন অক্সিজেন বিকেল সাড়ে ৫টার দিকে ছেড়ে গেছে।

তিনি আরও বলেন, আগামীতে যে কয়েকটি ট্রেন ভারত থেকে অক্সিজেন নিয়ে বাংলাদেশে আসবে আপাতত সেগুলোও এখানেই খালাস হবে। প্রতি সপ্তাহে ২০০ টন করে অক্সিজেন নিয়ে দুই থেকে তিনটি ট্রেন বাংলাদেশে আসতে পারে বলেও জানান এই কর্মকর্তা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com