২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

একদিনে বিশ্বে ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাস মহামারির থাবায় বিশ্বজুড়ে সংক্রমণ ও প্রাণহানি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মৃত্যু হয়েছে ১০ হাজারের বেশি করোনা রোগীর। একই সময় এতে সংক্রমিত হয়েছে ৭ লাখ ৪৪ হাজার মানুষ।

জানা যায়, বিশ্বব্যাপি করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়ে হয়েছে ১৪ কোটি ৮৪ লাখ ৭১ হাজার। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৩৩ হাজার।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২৮ লাখ ২৭ হাজার ৫৮৯ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে এবং ৫ লাখ ৮৬ হাজার ১৫৬ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৪৩ লাখ ৪০ হাজার ৭৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯০ হাজার ৯২৫ জনের।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৫৪ লাখ ৯৮ হাজার ৪৪ জন, রাশিয়ায় ৪৭ লাখ ৬২ হাজার ৫৬৯ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৪ হাজার ৮৮২ জন, ইতালি ৩৯ লাখ ৬২ হাজার ৬৭০ জন, তুরস্কে ৪৬ লাখ ২৯ হাজার ৯৬৯ জন, স্পেনে ৩৪ লাখ ৮১ হাজার ৯৬৯ জন, জার্মানি ৩২ লাখ ৯৮ হাজার ২০১ জন এবং মেক্সিকোতে ২৩ লাখ ২৬ হাজার ৭৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com