২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

একদিনে বুস্টার ডোজ পেল ১ লাখ ৩৩ হাজার মানুষ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনার সংক্রমণ প্রতিরোধে সারাদেশে একদিনে টিকার বুস্টার ডোজ (তৃতীয়) পেয়েছেন এক লাখ ৩৩ হাজার মানুষ। এনিয়ে দেশে এখন পর্যন্ত বুস্টার ডোজ পেয়েছেন দুই কোটি ৮১ লাখের বেশি মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৯ লাখ ৫৭ হাজার ৫০৮ জন। এছাড়া দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১১ কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৮৫৫ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন দুই কোটি ৮১ লাখ ৮৩ হাজার ৫৭৯ জন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৮ হাজার ৭৬১ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮৩ হাজার ৯৭৯ জনকে। এই সময়ে বুস্টার ডোজ দেওয়া হয়েছে এক লাখ ৩২ হাজার ৯৪৬ জনকে। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

গত ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ৩২ হাজার ৭৩২ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৬০ লাখ ১২ হাজার ৫৯ জনকে।

অধিদপ্তর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯৪৫ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদেরকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com