২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

একদিনে সংক্রমণে শীর্ষে উ. কোরিয়া, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কমলেও দৈনিক সংক্রমণ বেড়েছে। এসময়ে দৈনিক প্রাণহানির তালিকায় জার্মানিকে ছাড়িয়ে আবারও শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে একদিনে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে উত্তর কোরিয়ায়। দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে তাইওয়ান, ব্রাজিল, যুক্তরাজ্য, জার্মানি ও রাশিয়ার মতো দেশগুলো।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪০৯ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দুই জন।বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ১৫ হাজার ৬৩১ জনে।

এসময়ে ভাইরাসটিতে নতুন শনাক্ত ৫ লাখ ৬৯ হাজার ৭১৪ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৬ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৩৪ লাখ ৩ হাজার ৬৩৫ জনে।

বৃহস্পতিবার (২ জুন) বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে একদিনে সর্বোচ্চ উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ১৯০ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৩৭ লাখ ৩৮ হাজার ৮১০ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ৭০ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৫৭ জন এবং মারা গেছেন ৩২৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৬১ লাখ ২৮ হাজার ৩০২ জন করোনায় সংক্রমিত এবং মারা গেছেন ১০ লাখ ৩২ হাজার ৩৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে শনাক্ত ৫২ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৮৯ জন। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত ২ কোটি ৬৪ লাখ ২২ হাজার ১৩৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৪৯০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ১৫১ জন এবং মারা গেছেন ৮৩ জন। দেশটিতে মোট শনাক্ত বেড়ে ১ কোটি ৮৩ লাখ ৩৫ হাজার ৫১৪ জন জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৭৯ হাজার ২০০ জনে।

একদিনে ফ্রান্সে শনাক্ত ২৬ হাজার ১৪৪ জন এবং মারা গেছেন ৫৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৫ লাখ ৪৫ হাজার ৩৯৭ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩৮৫ জন। এসময়ে দক্ষিণ আফ্রিকায় নতুন সংক্রমিত ২ হাজার ৬৪৭ জন এবং মারা গেছেন ২৯ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৫ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ২১ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮১ লাখ ১৯ হাজার ৪১৫ জন সংক্রমিত এবং মারা গেছেন ২৪ হাজার ১৯৭ জন। এসময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৫৬৩ জন এবং মারা গেছেন ২৮ জন।

ইতালিতে একদিনে নতুন শনাক্ত ১৮ হাজার ৩৯১ জন এবং মারা গেছেন ৫৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৪ লাখ ৪০ হাজার ২৩২ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৭৫৬ জন। এসময়ে জাপানে নতুন সংক্রমিত ১৯ হাজার ৯৮২ জন এবং মারা গেছেন ৩৬ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৪০ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ১২১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১০ লাখ ৬০ হাজার ১৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬৬ হাজার ৮৪৮ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪ হাজার ৩৭২ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৬৫ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৬৩৬ জন।

একদিনে যুক্তরাজ্যে সংক্রমিত ৫ হাজার ৩০৬ জন এবং মারা গেছেন ৯০ জন। এছাড়া তাইওয়ানে এসময়ে সংক্রমিত ৮৮ হাজার ২৯৩ জন এবং মারা গেছেন ১২২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় সংক্রমিত ৩৫ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৩৭ জন। এসময়ে কানাডায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৮২ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com