২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

একদিনে ৪ হাজারের বেশি মৃত্যু

প্রতীকী ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৬৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ২৭ হাজার ৪১৮ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৬৬ হাজার ২৩৬ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ৭৮৮ জনে।

অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় তিনশো এবং শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৬ হাজারের বেশি।

বৃহস্পতিবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ৭০৭ জন এবং মারা গেছেন ২৯১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৪ লাখ ২৭ হাজার ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৩ হাজার ৪৩২ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৭৬ জন এবং মারা গেছেন ৭২৬ জন। করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৫ লাখ ২৩ হাজার ৯৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ১ হাজার ১৩০ জন মারা গেছেন।

গত একদিনে রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৮২৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ৬২১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৮০২ জনের।

এছাড়া জার্মানিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ৩৩১ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৯৪ লাখ ৩৬ হাজার ১২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৮ হাজার ১৯৬ জন মারা গেছেন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৩০৫ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯৭ লাখ ২৯ হাজার ৯৯১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৮ হাজার ৬৭ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭১৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ১৪ হাজার ৪৬৩ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ৭০৩ জন।

গত একদিনে তুরস্কে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৬১ জন এবং মারা গেছেন ৮৪ জন। একই সময়ে ইতালিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ২৬০ জন এবং মারা গেছেন ১৫৩ জন। ইন্দোনেশিয়ায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৭৬ জন এবং মারা গেছেন ১৫৯ জন।

গত একদিনে ফ্রান্সে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৫৬০ জন এবং মারা গেছেন ১০১ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৬৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪১ হাজার ৩১৯ জন মারা গেছেন। গত একদিনে জাপানে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪২০ জন এবং মারা গেছেন ৭০ জন।

গতেএকদিনে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৫৫৭ জন এবং মারা গেছেন ১৯৪ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫ লাখ ১৫ হাজার ৯৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৪ হাজার ১২৩ জন মারা গেছেন। গত একদিনে পোল্যান্ডে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪৩৭ জন এবং মারা গেছেন ১২৪ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com