১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

একদিন আওয়ামী লীগের বিচার হবে : ফখরুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : একদিন আওয়ামী লীগের বিচার হবে জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ রাষ্ট্রকে ধ্বংস করে ফেলেছে। সেজন্য তাদের রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিচার হবে। এই দেশের মানুষের সঙ্গে তারা বিশ্বাসঘাতকতা করেছে। সে কারণে আওয়ামী লীগের এক দিন বিচার হবে।

তিনি আরও বলেন, যে আওয়ামী লীগ নেতা স্যান্ডেল পরতে পারত না, তার এখন পাঁচটা বাড়ি, নতুন নতুন গাড়ি। আসলে আওয়ামী লীগ এই দেশে আর কোনো কিছু বাকি রাখেনি।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপিসমর্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের (একাংশ) বার্ষিক কাউন্সিলে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বিএফইউজের একাংশের সভাপতি এম আবদুল্লাহর সভাপতিত্বে এবং সহসভাপতি রাশিদুল ইসলাম ও সহকারী মহাসচিব শফিউল আলম দোলনের সঞ্চালনায় কাউন্সিলে আরো বক্তব্য দেন—জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, কামাল উদ্দিন সবুজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএফইউজের সাবেক সভাপতি এম এ আজিজ, বিএফইউজে একাংশের বর্তমান মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজে একাংশের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ইলিয়াস হোসাইন, রফিকুল ইসলাম আজাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আজকে যেসব আইনগুলো করা হচ্ছে, প্রত্যেকটি আইন, নীতিমালা সংবাদ বা গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য। সাংবাদিকরা যেন সত্য কথা বলতে না পারে, সেজন্যই সংবাদপত্র নিয়ন্ত্রণ আইন করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের সমাজে একটা স্থায়ী ক্ষত সৃষ্টি হয়েছে। সেই ক্ষতটা হচ্ছে বিভাজন। সাংবাদিক ইউনিয়ন দুই ভাগ, সংবাদকর্মীরা দুই ভাগ। অর্থাৎ একটা জায়গাও নেই যে ভাগ ছাড়া নাই। চিকিৎসকরা দুই ভাগ, সব আলাদা হয়ে গেছে।

বিভাজন ও বিভক্তির জন্য আওয়ামী লীগ সরকারকে দায়ী করে বিএনপি মহাসচিব বলেন, যারা ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী তারা সরকারকে টিকিয়ে রাখার জন্য, ক্ষমতায় টিকে থাকার জন্য সব সময় বিভাজন সৃষ্টি করেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com