২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

এবার যুক্তরাষ্ট্রের রাজধানীতে গুলি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : এবার যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে গুলির ঘটনা ঘটেছে। গুলিতে পুলিশের এক কর্মকর্তাসহ কয়েকজন আহত হয়েছেন। খবর ওয়াশিংটন পোস্টের।

স্থানীয় সময় রোববার রাতে এ গুলির ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। গুলিতে আহত পুলিশ কর্মকর্তার শারীরিক অবস্থার বিষয়ে তথ্য জানানো হয়নি। তবে পুলিশের বক্তব্য অনুযায়ী, ওই কর্মকর্তার পায়ে গুলি লেগেছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, এ ঘটনায় কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। কিন্তু ঠিক কতজন গুলিবিদ্ধ হয়েছেন, তাঁদের অবস্থা কী, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

যুক্তরাষ্ট্রে একের পর এক গুলির ঘটনা ঘটে চলছে। কয়েকটি নির্বিচার গুলির ঘটনার পর দেশটিতে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবি জোরালো হয়েছে। এ দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ হচ্ছে। এর মধ্যেই যুক্তরাষ্ট্রের রাজধানীতে গুলির ঘটনা ঘটল।

চলমান আন্দোলনের প্রেক্ষাপটে আগ্নেয়াস্ত্র নিরাপত্তাসংক্রান্ত সম্ভাব্য আইনের রূপরেখার বিষয়ে সম্প্রতি একমত হন মার্কিন সিনেটরদের একটি অংশ। তাঁদের মধ্যে ডেমোক্রেটিক ও রিপাবলিক উভয় দলের সিনেটররা রয়েছেন।

গত ২৪ মে টেক্সাসের একটি স্কুলে নির্বিচার বন্দুক হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন।
তার কয়েক দিন আগে নিউইয়র্কের বাফেলোয় একটি সুপারমার্কেটে এক বন্দুক হামলায় ১০ জন নিহত হন। এ ঘটনাগুলোর প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবি নতুন করে গতি পায়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com