এমটিএফই প্রতারণায় রাজশাহীতে গ্রেপ্তার ২

এমটিএফই প্রতারণায় রাজশাহীতে গ্রেপ্তার ২

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের দুই প্রতারকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সদর দপ্তর কনফারেন্স রুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাজশাহীর মোহনপুর থানার বিশুহারা গ্রামের শ্রী দিজেন্দ্রনাথ সাহার ছেলে শ্রী দিপেন্দ্রনাথ সাহা (৪৩) ও নওগাঁর মহাদেবপুর থানার মহাবেদবপুর গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে লতিফুল বারী বাবু (৪২)।

সংবাদ সম্মেলনে আরএমপি পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার জানান, দুবাই হতে পরিচালিত কানাডাভিত্তিক এমটিএফই অ্যাপের ফাঁদে পড়ে হাজার হাজার যুবক তাদের জমানো টাকা হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন।

আলোচিত এই বিষয়টি নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার করা হয়। এরই পরিপ্রেক্ষিতে গত ২৩ জুলাই রাজশাহী জজকোর্টের আইনজীবী জহুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত আসামি করে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালত তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য রাজপাড়া থানা পুলিশ, সিআইডি ও পিবিআইকে নির্দেশ দেন।

উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে তদন্তকারী সংস্থা ঘটনার সত্যতা পেয়ে আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করলে প্রতারকরা গা ঢাকা দেয়। পরবর্তীতে আরএমপি’র রাজপাড়া থানা পুলিশের নেতৃত্বে রাজশাহীর সিআইডি ও পিবিআই যৌথ টিম গতকাল বুধবার (২৩ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোহনপুর থানা এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে।

পুলিশ কমিশনার আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে যা তদন্তের স্বার্থে যাচাই-বাছাই করা হচ্ছে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হলে বিচারক তাদের জেলহাজতে প্রেরণ করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *