এশিয়ার সেরা দশে জায়গা পেতে চায় বিমান বাংলাদেশ

এশিয়ার সেরা দশে জায়গা পেতে চায় বিমান বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৫১ বছর পূর্তি আজ বুধবার। এ উপলক্ষে মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিউল আজিম।

তিনি বলেন, বর্তমানে ২০টি আন্তর্জাতিক রুটে যাচ্ছে বিমান। প্রবাসীদের টার্গেট করে আমরা আমাদের মার্কেট এক্সপানশনের চেষ্টা করছি। সামনের দিনগুলোতে নেটওয়ার্ক বিস্তৃত করতে আমরা কাজ করছি। আমাদের পরিকল্পনা আছে।

শফিউল আজিম বলেন, আমাদের ভিশন বিমান এশিয়ার সেরা ১০ এয়ারলাইন্সের মধ্যে জায়গা করবে। এরপরের টার্গেট সেরা তিনে জায়গা করা। আমাদের বহর বাড়ছে, যেখানে দরকার সেখানে দক্ষ পাইলট নিয়োগ, কেবিন ক্রু-দের দক্ষতা বৃদ্ধির জন্য সব সিদ্ধান্ত আমরা নিয়ে নিচ্ছি।

বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানায়, বয়স বাড়লেও ২০০৮ সাল থেকে আওয়ামী লীগ সরকারের আমলে আধুনিক যুগে প্রবেশ করে এয়ারলাইন্সটি। কানাডার টরোন্টোর পর এবার জাপানের নারিতা, মালদ্বীপের মালে এবং ভারতের চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে তাদের। তাদের বহরে বর্তমানে মোট ২১টি এয়ারক্রাফট (এর মধ্যে ১৫টি অত্যাধুনিক মডেলের) রয়েছে। ২১ এয়ারক্রাফটের মধ্যে ১৮টি নিজস্ব যার সবগুলোই গত ১৪ বছরে কেনা।

আরও জানায়, আওয়ামী লীগ সরকারের এ ১৪ বছরে বিমান বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পুনর্প্রবর্তন এবং নতুন নতুন গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করে। এদের মধ্যে ভারতের দিল্লিতে, সৌদি আরবের মদিনায়, যুক্তরাজ্যের ম্যানচেস্টার, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ, কানাডার টরন্টো, চীনের গুয়াংজু উল্লেখযোগ্য।

বিমানের বিরুদ্ধে বিভিন্ন সময় ওঠা অভিযোগ প্রসঙ্গে এমডি বলেন, যেসব অভিযোগ আছে সেগুলো যাতে সঙ্গে সঙ্গে নিরসন করতে পারি এ জন্য কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছি। বিমানকে আরও যাত্রীবান্ধব করতে কাজ করা হচ্ছে। পাশাপাশি টাইম শিডিউল ঠিক রাখতে আমরা প্রতিটি সেকেন্ড মনিটর করছি। এটার সক্ষমতা আমরা আরও বৃদ্ধি করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *