ওভারব্রিজ নির্মাণের দাবী কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে

ওভারব্রিজ নির্মাণের দাবী কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: দেশের অন্যতম বিদ্যাপীঠ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশে অবস্থিত। ক্যাম্পাসের প্রধান ফটক দিয়ে বের হলেই ব্যস্ততম এ মহাসড়ক। সব সময় শিক্ষার্থীদের সড়কটি অতিক্রম করতে হয়। ক্যাম্পাসের প্রধান ফটকের উল্টো দিকে রাস্তার পাশে অনেক মেস ও বাসাবাড়িতে শিক্ষার্থীরা বসবাস করেন।

এ ছাড়া বিভিন্ন প্রয়োজনে শিক্ষার্থীরা ক্যাম্পাস-গেটের সামনের দোকানগুলোতে আসা-যাওয়া করেন। প্রতিনিয়ত ক্যাম্পাসে আসতে-যেতে সড়ক পার হতে হয়। রাস্তা পারাপারের সময় শিক্ষার্থীরা প্রায়ই দুর্ঘটনার শিকার হন। সড়কের এ জায়গায় স্পিড ব্রেকার থাকলেও দুর্ঘটনা রোধে সেটা কার্যকর ভূমিকা রাখতে পারে না। ফলে দরকার একটি টেকসই ও স্থায়ী সমাধান।

বিভিন্ন সময় শিক্ষার্থী হতাহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনের কারণে শিক্ষার্থী, যাত্রী, চালক—সবাইকে দুর্ভোগে পড়তে হয়। কাজেই ক্যাম্পাসের সামনের এ সড়কে ওভারব্রিজ তৈরি করে দিলে একদিকে শিক্ষার্থীরা যেমন নিরাপদে রাস্তা পারাপার হতে পারবেন, অন্যদিকে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে সাধারণ মানুষের কোনো সমস্যা হবে না।

তাই কর্তৃপক্ষের কাছে আবেদন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে একটি ওভারব্রিজ নির্মাণ করে শিক্ষার্থীসহ সবাইকে দুর্ঘটনার ঝুঁকি থেকে রক্ষা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *