২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ওমানে ঘূর্ণিঝড় শাহিনে ৩ বাংলাদেশি নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে ওমানে তিন বাংলাদেশি অভিবাসী শ্রমিকের প্রাণহানি ঘটেছে। টাইমস অব ওমান বলছে, ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে এখন পর্যন্ত মোট ১২ জনের প্রাণহানি ঘটেছে; যাদের মধ্যে ওই বাংলাদেশিরা আছেন।

ঘূর্ণিঝড় শাহিনের তাণ্ডবে ওমানে নিহত তিন বাংলাদেশি হলেন শামসুল ইসলাম (৫৫), আমজাদ হোসেন রিদয় (২৮), জিলাল হোসেন (৪৫)। নিহতরা সবাই লক্ষ্মীপুর জেলার পার্বতীনগর ইউনিয়নের বাসিন্দা। ওই তিন বাংলাদেশির মরদেহ গত মঙ্গলবার এবং বুধবার ওমানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ উদ্ধার করেছে।

নিহত আমজাদ হোসেন ওমানের রাজধানী মাস্কটের উপকূলীয় সাহাম শহরের একটি খেজুর বাগানে কর্মরত ছিলেন। রোববার (৩ অক্টোবর) ঘূর্ণিঝড় শাহিনের আঘাতের পর থেকেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। ঝড়ের প্রভাবে ওই এলাকায় সৃষ্ট ভূমিধসের পর থেকে নিখোঁজ ছিলেন তিনি। পরে বুধবার ওমানের স্থানীয় কর্তৃপক্ষ তার মরদেহ উদ্ধার করে।

এছাড়া নিহত অপর দুই বাংলাদেশিও ঘূর্ণিঝড়ের আঘাতের পর থেকে নিখোঁজ ছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ছবি প্রকাশ করে নিখোঁজ থাকার তথ্য জানানো হয়। পরে ওমানের উদ্ধারকারী দলের সদস্যরা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকায় তল্লাশি চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com