ওয়াসার পানির মূল্যবৃদ্ধি কেন অবৈধ হবে না : হাইকোর্ট

ওয়াসার পানির মূল্যবৃদ্ধি কেন অবৈধ হবে না : হাইকোর্ট

ওয়াসার পানির মূল্যবৃদ্ধি কেন অবৈধ হবে না : হাইকোর্ট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওয়াসার পানির মূল্যবৃদ্ধি কেন অবৈধ হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে পানির মূল্য বৃদ্ধি সংক্রান্ত ওয়াসা আইনের ধারা কেন বেআইনি হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার বিচারপতি এবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ। এর আগে সেবার মান না বাড়িয়ে গত ১৫ জুন ওয়াসার পানির মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত স্থগিত চেয়ে হাইকোর্টে এই রিট দায়ের করা হয়। অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ জনস্বার্থে এ রিট করেন। রিটে পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল থেকে আবাসিক গ্রাহকদের পানির বিল ২৫ শতাংশ বৃদ্ধি করে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ। আর বাণিজ্যিক গ্রাহকের বিল প্রায় ৮ শতাংশ বৃদ্ধি করা হয়। নতুন মূল্যহার অনুযায়ী প্রতি হাজার লিটার পানির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪ টাকা ৪৬ পয়সা, যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। আর বাণিজ্যিকে প্রতি হাজার লিটারে ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। সর্বশেষ গত সেপ্টেম্বরে পানির মূল্য ৫ শতাংশ বাড়ানো হয়েছিল।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *