৫ই মার্চ, ২০২১ ইং , ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২১শে রজব, ১৪৪২ হিজরী

কক্সবাজারে সিলিন্ডার বিস্ফোরণ; মৃত্যু বেড়ে ৩

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কক্সবাজারের মহেশখালী উপজেলায় তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঘটনাস্থলে একজন এবং অন্য দুজন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে উপজেলার মাতারবাড়ী ইউনিয়নে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- মাতারবাড়ী ইউনিয়নের মিয়াজির পাড়ার জাহাঙ্গীর আলমের ছেলে এহসান (১২), বলির পাড়ার আজিজুর রহমানের ছেলে এরশাদুর রহমান (১০) ও বেলুন বিক্রেতা চকরিয়া হারবাং এর বাসিন্দা মোহাম্মদ জসিম (৩৫)। এ ঘটনায় আহতদের অনেকের হাত ও পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বলেন, শুক্রবার মাতারবাড়ী শাহ মজিদিয়া মাদরাসার বার্ষিক ধর্মীয় সভার আয়োজন ছিল। এ উপলক্ষে সকাল থেকে মাদরাসা সংলগ্ন এলাকাসহ স্থানীয় মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে নানা ধরনের দোকানপাট বসে। পার্শ্ববতী উপজেলা চকরিয়া থেকে শিশুদের খেলনা বেলুন বিক্রয় করার জন্য গ্যাস সিলিন্ডার নিয়ে দোকান বসান বিক্রেতা জসিম। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ঘটনাস্থলে একজনসহ এখন পর্যন্ত তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় ১৫ জন গুরুতর আহত হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম জানিয়েছেন, মাতারবাড়ী শাহ মজিদিয়া মাদরাসার বার্ষিক ধর্মীয় সভা উপলক্ষে স্কুল মাঠে দোকানপাঠ বসে। সেখানে এ ঘটনা ঘটে। সিলিন্ডার বিস্ফোরণে নিহতের ময়নাতদন্ত ও গুরুতর আহতদের চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কেন গ্যাস বিস্ফোরণ হয়েছে তা তদন্ত করার জন্য সিআইডির একটি দল কাজ করছে।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমান জানান, মাতারবাড়ীর ঘটনাটি অনাকাঙ্খিত। ঘটনার সুষ্ঠ তদন্ত করা হবে। তবে প্রাথমিকভাবে জানা গেছে, গ্যাস সিলিন্ডারে অতিরিক্ত গ্যাস থাকায় এ বিস্ফোরণ হয়।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com