১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে করোনা সংক্রমণ কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। বাড়ছে ভাইরান আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় ১৫৩ জনের মৃত্যু হয়েছে, নতুন করে আক্রান্ত হয়েছেন নতুন করে শনাক্ত হয়েছেন আট হাজার ৬৬১ জন। এ অবস্থায় সংক্রমণ ঠেকাতে চলমান কঠোর বিধিনিষেধ বা লকডাউন আরও অন্তত সাতদিন বাড়ানো হতে পারে। তবে পরিস্থিতি পর্যালোচনায় কোরবানির ঈদের বিধিনিষেধ কিছুটা শিথিল করা হতে পারে।

আগামী বুধবারের (৭ জুলাই) মধ্যে এ বিষয়ে ঘোষণা দেওয়া হতে পারে বলে সরকারের শীর্ষ পর্যায়ের একাধিক সূত্র জানিয়েছে।

সূত্র জানায় , কোভিড-১৯ সংক্রমণ রোধে ১৪ দিন এবং মৃত্যুর সংখ্যা কমিয়ে আনার জন্য ২১ দিন লকডাউনের পরামর্শ দিয়েছে বিশেষজ্ঞরা। সে অনুযায়ী ঈদ সামনে রেখে বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ানোর বিষয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে।

দেশে চলমান সাতদিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে গত ১ জুলাই থেকে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে করতে অফিস-আদালত ও গণপরিবহন বন্ধ রেখে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব কাজ করছে। একই সঙ্গে মোবাইল কোর্টও পরিচালনা করছে সরকার। তবে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে।

এর আগে বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন, সাতদিনের পর এই বিধিনিষেধ বাড়ানোর বিষয়ে বিবেচনায় রয়েছে।

তিনি আরও জানান, সংক্রমণ কমিয়ে মানুষের জীবন বাঁচানো এবং জীবিকা সচল রাখার দুটো বিষয়েই ভাবছে সরকার।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com