২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

কথা বা বক্তৃতায় অরাজকতা সৃষ্টি ইসলামের শিক্ষা নয় : আল্লামা মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কোন কথা বা বক্তৃতায় অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি হয় এমন উদ্ভব পরিবেশ তৈরি করা ইসলামের শিক্ষা নয় বলে জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী রহ.-এর খলীফা শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, ইসলাম প্রকৃত শান্তির ধর্ম। সর্বত্র শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ায় ইসলামের মৌল আহ্বান। প্রকৃত শান্তির ধর্ম বলেই যুগে যুগে নবী রাসুলগণ তাদের আত্মত্যাগের শিক্ষা দিয়ে গেছেন। আমাদেরকে তাদেরই পথ অনুসরণ করতে হবে।

শনিবির (১৬ জানুয়ারি) ময়মনসিংহে দিনব্যাপী ইসলাহী মাহফিলে শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ তার বক্তব্যে এসব কথা বলেন।

আল্লামা মাসঊদ বলেন, জীবন চলার পথে সঠিক পথ ও পদ্ধতি জেনে নেক আমল করতে হবে। নেক আমল সম্পাদনে অন্যের প্ররোচনায় যেন বিপথগামী না হয়ে যাই, সেদিকে খেয়াল রাখতে হবে। সেই সাথে নিজের জীবন, সমাজ রাষ্ট্র ও পারিবারিক অবস্থা সম্পর্কে ইসলামের প্রকৃত নির্দেশনাবলীও মেনে চলতে হবে বলে যুক্ত করেন তিনি।

ইসলাহের জন্য নিজেকে প্রস্তুত করারা আহ্বান জানিয়ে মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী রহ.-এর খলীফা বলেন, ইসলাহ বা আত্মশুদ্ধির জন্য প্রয়োজন ইচ্ছা। সুতরাং নিজেদের মনোবাসনা স্থির করতে হবে। আল্লাহ এবং রাসুল (সা.) কে অনুসরণ করে অগ্রসর হতে হবে। সবসময় জাগতিক লোভ লালসা পরিহার করতে হবে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com