২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

করাচি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণে নিহত ৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফের ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে। মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে এই বিষ্ফোরণের ঘটনা ঘটে। করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে একটি গাড়ির ভেতরে রাখা বোমা ফেটে ওই বিস্ফোরণ ঘটেছে। কনফুসিয়াস ইন্সটিটিউটের একেবারে কাছেই বিস্ফোরণ ঘটেছে বলে জানা গিয়েছে। ওই বিস্ফোরণে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দু’জন বিদেশি ছাত্র বলে জানা গেছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানায়, একটি সাদা ভ্যানের ভিতরেই বিস্ফোরক ছিল। বিস্ফোরণের পরে দ্রুত এলাকা ঘিরে ফেলে প্রশাসন। ভ্যানের মধ্যে অন্তত সাত থেকে আট জন ছিল বলে পুলিশ জানিয়েছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা কত তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ।

নিহতরা কনফুসিয়াস ইন্সটিটিউটে ফিরছিলেন। বিদেশি ভাষা শেখানো হয় ওই ইন্সটিটিউটে। ওই দুই বিদেশি তাদের গেস্ট হাউসে ফিরছিলেন বলেই জানা গিয়েছে। ঠিক সেই সময়ই বিস্ফোরণ ঘটে।

ডিআইজি মুকাদ্দাস হায়দার সাংবাদিকদের জানিয়েছেন, এখনই বিস্ফোরণ সম্পর্কে খুব বেশি কিছু বলা যাবে না। এই বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে কিনা সেই প্রসঙ্গে গুলশনের পুলিশ সুপারিটেন্ডেন্ট বলছেন, তদন্তের পর সম্ভব হবে, এটা কোনও সন্ত্রাসবাদী হামলা নাকি দুর্ঘটনা।

বিস্ফোরণে আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে অন্তত তিনজনের অবস্থায় সংকটজনক বলে জানা যাচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com