২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

করোনাঃ বিশ্বে একদিনে আরও ১০ হাজারের বেশি মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯২ হাজার ৮৮৬ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৩২ জনের।

করোনাভাইরাসে সংক্রমন ও মৃত্যুর তথ্য রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৮৮ হাজার ৮৫৯ জনের। মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৫ হাজার ২০৬ জনের।

এ পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থ্য হয়েছেন ১৮ কোটি ৮২ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন এক কোটি ৭৪ লাখের বেশি। এদের মধ্যে এক লাখ ৮ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৭২ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৪১ হাজার ৩৪৬ জনের।

করোনায় শনাক্ত ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ২০ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৩ হাজার ৬৩ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৪ লাখ ৫৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৬৬২ জনের।

তালিকায় ২৭ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জনের এবং মৃত্যু হয়েছে ২৪ হাজার ৭১৯ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৮৮ হাজার ৮৯৭ জন। এদের মধ্যে ১৪০৮ জনের অবস্থা গুরুতর।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com