১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

করোনার চতুর্থ ডোজ দিচ্ছে ইসরায়েল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওমিক্রনের তাণ্ডবে সারা বিশ্ব জুড়ে চলছে আতঙ্ক। এরইমধ্যে বিশ্বের প্রথম দেশ হিসেবে করোনার চতুর্থ ডোজ দিতে যাচ্ছে ইসরায়েল।

৬০ বছরের উর্ধ্বে যাদের বয়স এবং স্বাস্থ্য কর্মীদের করোনার বুস্টার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ করেছে ইসরায়েলে মহামারী মোকাবেলায় নিয়োজিত বিশেষজ্ঞরা। দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেত এই পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন এবং কতৃপক্ষকে প্রস্তুতি নেওয়ার কথা বলেছেন। গেলো মঙ্গলবার ইসরায়েলে ওমিক্রনে প্রথম মৃত্যুর পর এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

ইসরায়েলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এখন পর্যন্ত দেশটিতে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪০ জন। প্রধানমন্ত্রী বেনেতের কার্যালয় থেকে বলা হয়েছে, টিকার তৃতীয় ডোজ (বুস্টার) নেয়ার পর চতুর্থ মাসে চতুর্থ ডোজ নিতে পারবেন নির্ধারিত নাগরিকরা। চতুর্থ ডোজ দেয়ার সিদ্ধান্তটি দেশটির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তাদের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

বিবিসির প্রতিবেদন থেকে জানা যায়, দেশটির মোট জনগণের শতকরা ৬৩ ভাগ করোনার দুইটি ডোজ নিয়েছেন। দেশটির এক তৃতীয়াংশ জনগণের বয়স ১৪ বছরের কম যারা এই কর্মসূচির বাইরে রয়েছে। তবে পরিস্থিতি মোকাবেলায় গেলো নভেম্বরে ইসরায়েল ঘোষণা করে যে, পাঁচ বছর বা এর চেয়ে বেশি বয়সী শিশুরা করোনার টিকা নিতে পারবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com