১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

করোনার নতুন ভ্যারিয়েন্টে বাংলাদেশে প্রভাব পড়বে না : স্বাস্থ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার নতুন ভ্যারিয়েন্টে বাংলাদেশের মানুষের ওপর কোনো প্রভাব পড়বে না। কেননা আমাদের দেশের প্রায় ৯৮ ভাগ লোক ভ্যাক্সিনেটেড। আমরা বলতে পারি যে তারা সুরিক্ষত। যে ভ্যারিয়েন্ট আছে এটুকু যদি আমরা নিয়ন্ত্রণ রাখতে পারি তাহলে আমাদের দেশে এখনই চিন্তার কোনো কারণ নেই।

তবে আমাদের সজাগ থাকতে হবে। যে সমস্ত দেশে এই ভ্যারিয়েন্ট দেখা দিচ্ছে, নতুন করে সংক্রমিত হচ্ছে, সেই দেশে যারাই যাবে তাদের সতর্কতা অবলম্বন করা উচিত। যারা টিকা নেয়নি তাদেরকে ৩য় এবং ৪র্থ ডোজ টিকা নিতে হবে।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেড কারখানার নতুন ভবন উদ্বোধন ও কর্মকর্তা শ্রমিক-কর্মচারীদের পুনর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসা ব্যবস্থা বাংলাদেশে আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। নতুন নতুন হাসপাতাল হয়েছে। বেসরকারি হাসপাতালগুলোর ওপরও আমরা নজর রাখছি। ক্লিনিকের ওপরও আমরা নজর রাখছি। ইতোমধ্যে আমরা বেশ কিছু অভিযান চালিয়ে কয়েক হাজার ক্লিনিক এবং ডায়গনস্টিক সেন্টার বন্ধ করেছি। এটা একটা চলমান প্রক্রিয়া, এটা চলতে থাকবে। সরকারি নিয়ম যারা মেনে চলবে না এবং নবায়ন করবে না তাদের ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে। আমরা চাই না আমাদের কোনো মানুষ কোনো ক্লিনিকে বা ডায়গনস্টিক সেন্টারে গিয়ে প্রতারিত হোক।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের পরিচালক সাবানা মালেক, বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক মশি উদ-দুজা, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপী ইবনে সাজ্জাদ, গাজীপুরের সিভিল সার্জন মো. খাইরুজ্জামান, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আকবর আলী খান প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com