২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

করোনায় আরও ১৬৭৪ মৃত্যু, শনাক্ত ৬ লাখ ৩০ হাজার

World corona

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৬৭৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩১ হাজার ৯৪৬ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৪ হাজার ২৮০ জন।

এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ২ হাজার ৯৩৭ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ কোটি ৮৯ লাখ ৭৭ হাজার ৭৫৪ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪৪ কোটি ৮১ লাখ ৯৪ হাজার ৪৭৪ জন।

রোববার (১১ এপ্রিল) সকাল আটটায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৯ হাজার ৭৪৭ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ২০ লাখ ৬২ হাজার ৯৮৯ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১২ হাজার ১৫১ জন। এছাড়া সুস্থ হয়েছেন সাত কোটি ৯৯ লাখ ৮ হাজার ৫২০ জন।

ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৯৯ জনের এবং মারা গেছেন ২৭ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার কোটি ৩০ লাখ ৩৬ হাজার ৭০ জনে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২১ হাজার ৭২২ জন। করোনা থেকে সেরে উঠেছেন চার কোটি ২৫ লাখ ২ হাজার ৪৫৪ জন।

ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণ কোরিয়ায়, ৩২৯ জনের। এ সময়ে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে রাশিয়ায়, ২৫৯ জনের।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রোগী শনাক্তও হয়েছে দক্ষিণ কোরিয়ায়, ১ লাখ ৬৪ হাজার ৪৮১ জন। এ সময়ে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হয়েছে ফ্রান্সে, ১ লাখ ৭ হাজার ৬৫৪ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৩৯ জন, ইতালিতে ৯০ জন, জাপানে ৫৬ জন,মেক্সিকোতে ১২৫ জন, থাইল্যান্ডে ১০৮ জন এবং হংকংয়ে মারা গেছেন ৬৫ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com