২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৪৭

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত সাতজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ চারজন এবং নারী তিনজন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে চারজন এবং বেসরকারি হাসপাতালে তিনজন মারা যান। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১৩৬ জনে।

এ সময় ৩ হাজার ৪৪৭ জন করোনা রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ।

আজ শনিবার (১৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে পেয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৮ লাখ ৩২ হাজার ১২০ জনে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। সেদিন থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ১৩৬ জন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৮৯ এবং নারী ১০ হাজার ১৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় ২৯৪ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনা থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত সাতজনের মধ্যে চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন, ষাটোর্ধ্ব তিনজন এবং সত্তরোর্ধ্ব দুজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের চারজন, বরিশালের একজন এবং সিলেট বিভাগে দুজনের মৃত্যু হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com