১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় কমেছে। গত কয়েকদিনে এ সংখ্যাটি ওঠানামার মধ্যে রয়েছে।

ওয়ার্ল্ডোমিটারে শনিবার (১৭ ডিসেম্বর) সকালে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ১০৪ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৩২৮ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৭৩ হাজার ৬১৫ জন। এসময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৯৫ জন। এর আগের ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছিলেন ৪ লাখ ৮৫ হাজার ৬৬৭ জন।

নতুন আক্রান্ত ও মৃতের সংখ্যা যোগ হওয়ার পর মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৬৯ হাজার ৭৩০ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৬৯ লাখ ৫৩ হাজার ৩৮৪ জনে। করোনা থেকে ৬৩ কোটি ৯ লাখ ৭৮ হাজার ৫৯ জন সুস্থ হয়েছেন।

কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টায় একদিনে সবচেয়ে বেশি মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৭ নম্বর থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ৬০২ জন ও মারা গেছেন ২৫৯ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫২ হাজার ৮২৩ জন। আর মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ৬৮ লাখ ২১ হাজার ৮৫৩ জন।

জাপানের পর ২৪ ঘণ্টায় সবচেয়ে মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। একদিনে দেশটিতে ১৪৭ জনের মৃত্যু ও ২৮ হাজার ৮৭৭ জন সংক্রমিত হয়েছেন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৯৪৪ জন। আক্রান্ত হয়েছেন ১০ কোটি ১৭ লাখ ৪৩ হাজার ৮৪৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ৮৮ লাখ ৩ হাজার ২১৪ জন।

আক্রান্তের দিক থেকে তালিকার তিন নম্বরে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৩৬১ জন ও মারা গেছেন ১৩১ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৮ লাখ ১ হাজার ৮৮৪ জন। করোনা থেকে সেরে উঠেছেন ৩ কোটি ৭৪ লাখ ৭৯ হাজার ৩৯৬ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com