১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

করোনায় বিশ্বজুড়ে আরও ৯৬৬৯ মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। বিশেষ করে ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রভাবে মৃত্যু ও সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৬৬৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৮ লাখ ৫০ হাজার ৫৩ জনের।

এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লাখ ৭২ হাজার ৮৯৫ জনে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ কোটি ৫১ লাখ ১৪ হাজার ৮২০ জনে।

বুধবার (১৯ জানুয়ারি) সকাল পৌনে ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৮৭ লাখ ৬৬ হাজার ২৪৭ জন। তার মধ্যে মারা গেছেন ৮ লাখ ৭৭ হাজার ২৪০ জন।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৮ লাখ ৯৬ হাজার ১১ জন আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৭ হাজার ২২৬ জনের।
মোট সংক্রমণের দিক থেকে তালিকার তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩২ লাখ ১৫ হাজার ৫৫১ জনের। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ২১ হাজার ৫৭৮ জন।

এদিকে, বাংলাদেশেও করোনার অতি সংক্রামক ধরন ডেল্টা ও ওমিক্রনের প্রভাবে ফের সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪০৭ জন। দেশে এ পর্যন্ত মোট ১৬ লাখ ৩২ হাজার ৭৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ২৮ হাজার ১৬৪ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com