২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

করোনায় বিশ্বে সংক্রমণ ছাড়ালো ১০ কোটি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মরণঘাতী করোনা ভাইরাসের বিশ্বব্যাপী সংক্রমণ ১০ কোটি ছাড়িয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বের ১০ কোটি ২ লাখ ৭৯ হাজার ৮৪৯ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২১ লাখ ৪৯ হাজার ৩৮১ জনে। এছাড়া সুস্থ হয়েছে ৭ কোটি ২২ লাখ ৮৮ হাজার ২৩০ জন।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়েবসাইটটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখ ৩১ হাজার ৩৯২ জন মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও দেশটিতে। এই পর্যন্ত ২ কোটি ৫৮ লাখ ৬১ হাজার ৫৯৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৮ লাখ ৭২ হাজার ৯৬৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ৭১২ জনের।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬ লাখ ৭৭ হাজার ৭১০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৬২৪ জনের।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com