২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

করোনায় মৃত্যু ছাড়ালো ৫৯ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ৭ হাজার ৮৮০ জনের মৃত্যু হয়েছে। মহামারি শুরুর পর থেকে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ লাখ ৮১৫ জনে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৮ হাজার ৮৮০ জন। ফলে মোট শনাক্ত বেড়ে দাঁড়ালো ৪২ কোটি ৩৭ লাখ ১৮ হাজার ৯৭৯ জনে।

রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে এবং সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে রাশিয়াতে। রাশিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক লাখ ৭৯ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন ৭৯৮ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৫১ লাখ ৯৯ হাজার ৭২০ জন শনাক্ত এবং মারা গেছেন তিন লাখ ৪৪ হাজার ৭৫৫ জন।

দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৮২৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক লাখ তিন হাজার ৩৬৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে দুই কোটি ৮১ লাখ ৬৭ হাজার ৫৮৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৪৩ হাজার ৯৩৮ জন এবং সুস্থ হয়েছেন দুই কোটি ৪৯ লাখ ৭৮২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৪১ হাজার ৪৪৩ জন এবং মারা গেছেন ৭১৫ জন। দেশটিতে এ পর্যন্ত আট কোটি ৭২ হাজার ৫৬১ জন শনাক্ত এবং ৯ লাখ ৫৯ হাজার ১৩০ জনের মৃত্যু হয়েছে। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন পাঁচ কোটি ১৫ লাখ ৪৪ হাজার ৮৫১ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক লাখ ৩৭ হাজার ৭২২ জন এবং মারা গেছেন ১৩৩ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৩৪ লাখ ৯৮ হাজার ৩০০ জন শনাক্ত এবং এক লাখ ২১ হাজার ৮২৬ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৯৫ লাখ ৯৫ হাজার জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬৭৩ জন এবং নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৪৮৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন চার কোটি ২৮ লাখ ২০ হাজার ৯৯৩ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১১ হাজার ৯৩৫ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩৪ হাজার ৩৭৭ জন এবং মারা গেছেন ১২৮ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৮৫ লাখ ৮০ হাজার ২১৬ জন শনাক্ত এবং এক লাখ ৬০ হাজার ৫০৭ জন মারা গেছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন এক কোটি ৬৬ লাখ ১১ হাজার ৯৯৫ জন।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৬ হাজার ৬৩৮ জন এবং মারা গেছেন ১৪৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ২২ লাখ ২৭ হাজার ৮২৬ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ৩৬ হাজার ৫৯৪ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় তুরস্কে ২৭৮ জন, ইতালিতে ২৫২ জন, ইরানে ১৯১ জন, মেক্সিকোতে ৪৫৭ জন, পোল্যান্ডে ২৮৩ জন, দক্ষিণ আফ্রিকায় ৩১৯ জন, জাপানে ২৩৫ জন, ইউক্রেনে ২৬০ জন, ফিলিপাইনে ১৯৮ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com