১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

করোনা টিকার ভয়ে গণহারে নদীতে ঝাঁপ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনার টিকা দিতে গিয়ে ভারতের উত্তরপ্রদেশের স্বাস্থ্যকর্মীরা নাস্তানাবুদ হলেন। টিকা দেওয়ার জন্য সেখানকার এক গ্রামের বাসিন্দাদের সঙ্গে রীতিমতো ‘গোল্লাছুট’ খেলতে হয়েছে তাদের। তাতেও সাকুল্যে টিকা নিয়েছেন মাত্র ১৪ জন। টিকার ‘হাত থেকে বাঁচতে’ দলে দলে নদীতে ঝাঁপ দিয়েছেন গ্রামের প্রায় ২০০ মানুষ।

রাজ্যের রামনগর মহকুমার অন্তর্গত সিসৌরা গ্রামে গত শনিবার (২২ মে) এ ঘটনা ঘটে। ওইদিন গ্রামবাসীকে টিকা দেওয়ার জন্য স্বাস্থ্যকর্মীদের একটি দল সেখানে পৌঁছায়। কিন্তু তাদেরকে ঢুকতে দেখে গোটা গ্রামে হুলস্থুল পড়ে যায়। ছোটাছুটি শুরু হয় অনেকের।

পরিস্থিতি বেগতিক দেখে এগিয়ে আসেন রামনগর মহকুমার প্রধান প্রশাসনিক কর্মকর্তা রাজীবকুমার শুক্লা। তিনি গ্রামবাসীকে টিকার গুরুত্ব বোঝানোর চেষ্টা করেন। কিন্তু দৃশ্যপটে তার আগমনের পর পরিস্থিতি ভিন্ন দিকে মোড় নিতে শুরু করে।

মহকুমা শাসক টিকা নেওয়ার আহ্বান জানালে তাতে হিতে বিপরীত হয়। টিকা থেকে বাঁচতে সেখানকার সরযূ নামে এক নদীতে ঝাঁপ দেন ওই গ্রামের অন্তত ২০০ মানুষ। টিকা দিতে গ্রামের বাসিন্দাদের পিছে পিছে ঘোরেন স্বাস্থ্যকর্মীরা। তারপরও মাত্র ১৪ জনকে টিকা দিতে সক্ষম হন তারা।

স্থানীয় সূত্রের বরাতে বলা হচ্ছে, করোনার টিকা নিয়ে নানা গুজব ছড়িয়েছে মানুষের মধ্যে। টিকা দেওয়ার নামে শরীরে বিষপ্রয়োগ করা হচ্ছে বলে গুজব রটেছে গ্রামে। তাতেই গ্রামবাসী ভয় পেয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে এখন তাদের সঙ্গে কথা বলার চেষ্টা চলছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com