২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

করোনা টিকা না নিয়েও রমজানে ওমরাহ পালনের সুযোগ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন রমজান মাসে ওমরাহ পালন করতে করোনা টিকাগ্রহণ জরুরি নয় বলে জানিয়েছে সৌদি আরব। বৃহস্পতিবার (১ এপ্রিল) সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয় বিষয়ক মন্ত্রীর সূত্রে আরব নিউজ এ তথ্য জানিয়েছে।

করেনাা মহামারি প্রাদুর্ভাবের পর গত বছরের ২৮ ফেব্রুয়ারি ওমরাহ পালন স্থগিত করেছে সৌরি সরকার। দীর্ঘ সাত মাস পর অক্টোবর থেকে সীমিত পরিসরে ওমরাহ পালন শুরু হয়।

সৌদির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী এক টুইট বার্তা জানান, ‘এখন পর্যন্ত রমজান মাসে ওমরাহ পালনে করোনা টিকা গ্রহণ আবশ্যকীয় নয়। ১৮ বছর থেকে ৭০ বছর বয়সী যে কেউ ওমরাহ পালন করতে পারবে।’

এদিকে মসজিদুল হারাম ও মসজিদে নববির সেবাকর্মীদের রমজান মাস শুরু হওয়ার আগে আগামী ১২ এপ্রিলের মধ্যে করোনা টিকা নিতে বলা হয়েছে। কর্মচারিদের মধ্যে যারা করোনা টিকা নেয়নি তাদেরকে প্রতি সপ্তাহে করোনা না হওয়ার সার্টিফিকেট দেখাতে হবে। তাছাড়া মসজিদুল হারাম ও মসজিদে নববিতে গমন ও ওমরাহ পালনেও করোনা টেস্টের সার্টিফিকেট প্রদর্শন জরুরি।

সৌদি আরবে গত মঙ্গলবার নতুনকরে আক্রান্ত হয়েছেন ৫৮৫ জন এবং মারা গিয়েছেন ছয় জন। এখন পর্যন্ত সর্বমোট আক্রান্ত হোন তিন লাখ ৯০ হাজার। এখন পর্যন্ত মারা যান ছয় হাজার ৬৬৯ জন।

সূত্র : আরব নিউজ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com