করোনা; ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যু

করোনা; ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত ও মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৬০২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট ২৩ হাজার ৮৭০ জনের করোনা শনাক্ত হল। এছাড়াও একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪৯ জনের মৃত্যু হলো। এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু এটি।

সোমবার (১৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ৯ হাজার ৯৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৯ হাজার ৭৮৮টি। এতে পজেটিভ এসেছে ১ হাজার ৬০২টি। এ নিয়ে এযাবত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮৫ হাজার ১৯৬টিতে। আর মোট আক্রান্ত শনাক্ত দাঁড়াল ২৩ হাজার ৮৭০ জনে।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ২১২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৫৮৫ জন।

গত ডিসেম্বরের শেষ নাগাদ চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৪৭ লাখের বেশি। আর মৃতের সংখ্যা তিন লক্ষাধিক। বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে ৫০ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার বাড়ে খুব দ্রুত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *