১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কলকাতার পৌরসভা নির্বাচন: তৃণমূলের জয়জয়কার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কলকাতার পৌরসভার নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের জয়জয়কার হয়েছে। ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৩৪টিতে জয় পেয়েছেন তারা। বিজিপি ৩, বামফ্রন্ট ও কংগ্রেস ২টি করে ওয়ার্ড অন্যান্যরা ৩টি ওয়ার্ডে জয় পেয়েছে।

গত রোববার (১৯ ডিসেম্বর) কলকাতা পৌরসভার ১৪৪টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২১ ডিসেম্বর) বেলা ৮টায় ভোট গণনা শুরু হয়। ১৪৪টি ওয়ার্ডের গণনা হয় ১১টি কেন্দ্রে।

এদিকে, ২০১৯ সালের লোকসভা ভোটের পর থেকেই বাম-কংগ্রেসকে পিছনে ফেলে রাজ্যের প্রধান বিরোধী দল হিসেবে উঠে আসে বিজেপি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে একটিও আসন দখল করতে পারেনি বাম-কংগ্রেস। কিন্তু কলকাতা পৌরসভা ভোটে দ্বিতীয় স্থানে থাকার নিরিখে বিজেপি-কে পিছনে ফেলেছে বামেরা। ১৪৪টি আসনের মধ্যে ৬৫টি ওয়ার্ডে দ্বিতীয় হয়েছে বামেরা। বিজেপি ৫৪টি ওয়ার্ডে দ্বিতীয় হয়েছে। কংগ্রেস দ্বিতীয় হয়েছে ১৫টি ওয়ার্ডে।

কলকাতা পৌরসভায় বিপুল জয়ের পর টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘কলকাতা পৌর ভোটে জয়ী প্রার্থীদের অভিনন্দন। পরিশ্রম এবং কৃতজ্ঞতার সঙ্গে মানুষের সেবা করার কথা মনে রাখবেন। পৌর এলাকার প্রত্যেক বাসিন্দাকে হৃদয় থেকে ধন্যবাদ জানায় আমাদের উপর আরও এক বার বিশ্বাস রাখার জন্য।

নির্বাচনে তৃণমূলকে জেতানোর জন্য সাধারণ মানুষকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘আমাদের সমর্থন করার জন্য মা-মাটি-মানুষকে ধন্যবাদ। মানুষ যত আমাদের সমর্থন করবেন, তত আমাদের মাথা নত হবে।

আগামী বৃহস্পতিবার দলের জয়ী কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসবেন তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। মহারাষ্ট্র নিবাসে হবে সেই বৈঠক। ওই বৈঠকেই ঠিক হবে কলকাতা পৌরসভার মেয়রের নাম।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com