২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কাওয়ালি অনুষ্ঠানে হামলার প্রতিবাদ সমাবেশে পুলিশের লাঠিপেটা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টিএসসির কাওয়ালি জলসায় হামলার প্রতিবাদে পিপলস এক্টিভিস্ট কোয়ালিশন আয়োজিত “ধিক্কার সমাবেশ” পুলিশি লাঠিপেটায় পণ্ড হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেল চারটায় রাজধানীর শাহবাগ চত্বরে এ ঘটনা ঘটে।

টিএসসির কাওয়ালি জলসায় ছাত্রলীগের ঘৃণ্য আক্রমণের প্রতিবাদে ধিক্কার সমাবেশ” শীর্ষক প্রতিবাদ সমাবেশ উপলক্ষে বিকেল চারটায় শাহবাগ চত্বরে জড়ো হতে শুরু করে ওই সংগঠনটির কর্মীরা। তবে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধে সভা সমাবেশ নিষিদ্ধের কারণ দেখিয়ে তাদের সমাবেশ গুটাতে বলে পুলিশ। কিন্তু পুলিশের বাধা উপেক্ষা করে সমাবেশ চালিয়ে নিতে থাকে তারা। একপর্যায়ে হামলার প্রতিবাদে স্লোগান দিতে শুরু করলে পুলিশ তাদের লাঠিপেটা করে তাড়িয়ে দেয়।

পিপলস এক্টিভিস্ট কোয়ালিশনের সংগঠক রাতুল মোহাম্মদ বলেন, গতকাল টিএসসিতে কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিকেল চারটায় শাহবাগে ধিক্কার সমাবেশের আয়োজন করি। ব্যানার খুলে দাঁড়াতেই পুলিশ আমাদের বাধা দেয়, লাঠিপেটা করে। পুলিশের হামলায় পিপলস এক্টিভিস্ট কোয়ালিশনের অন্যতম সংগঠক শিমুল চৌধুরী এবং সজীব তুষার আহত হয়েছেন।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার বলেন, “সরকারি বিধিনিষেধ অনুযায়ী কোনো ধরনের সভা সমাবেশ করা নিষিদ্ধ। তারা সমাবেশ করতে চাইলে আমরা তাদের নিষেধ করি। তারপর তারা শাহবাগ মোড় ত্যাগ করে। কোনো ধরনের লাঠিপেটা করা হয়নি।”

উল্লেখ্য, বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে কাওয়ালি অনুষ্ঠানের হামলার অভিযোগ করে আয়োজকরা। তাদের হামলায় বেশ কয়েকজন আহত হয় এবং চেয়ার-টেবিল ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com