৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই রজব, ১৪৪৪ হিজরি

কাতার বিশ্বকাপ শুরু হতে পারে একদিন আগেই

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নির্ধারিত সময়ের একদিন আগেই কাতার বিশ্বকাপ-২০২২ শুরু হতে পারে। কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এমন তথ্যই জানানো হয়েছে।

এক প্রতিবেদনে সংবাদ মাধ্যমটি জানায়, গত ১ এপ্রিল ড্রয়ের মাধ্যমে নির্ধারিত সূচি হিসেবে উদ্বোধনী দিনে চারটি ম্যাচ হওয়ার কথা। কিন্তু সূচি পরিবর্তিত হলে, মানে বিশ্বকাপ যদি ২০ নভেম্বর শুরু হয়, উদ্বোধনী দিনে ম্যাচ থাকবে মাত্র একটি—স্বাগতিক কাতারের বিপক্ষে খেলবে ইকুয়েডর।

২১ নভেম্বরের বাকি তিনটি ম্যাচের সূচি ঠিকই থাকবে। এর মানে ২১ নভেম্বর আগের সূচি অনুযায়ী ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল ও নেদারল্যান্ডস। ‘‘বি’’ গ্রুপের দুই ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-ইরান ও যুক্তরাষ্ট্র-ওয়েলস।

কাতার ও ইকুয়েডর ফুটবল ফেডারেশনের সাথে আলোচনার পরে কাতারের কর্মকর্তা ও দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল টুর্নামেন্ট ২৮ দিনের বদলে ২৯ দিন করতে সম্মত হয়েছে।

২০০৬ সালে জার্মানিতে অনুষ্ঠিত টুর্নামেন্টের পর প্রথম ম্যাচ খেলেছে স্বাগতিক দেশটি।

এই সপ্তাহে ১০০ দিনের কাউন্টডাউন শুরু হওয়ার আগে এই পদক্ষেপটি ফিফা কাউন্সিল অনুমোদন করতে পারে।

অনুমোদন হলে, উদ্বোধনী অনুষ্ঠানটি আল বেত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। যেখানে কাতার-ইকুয়েডরের মধ্যেকার খেলা অনুষ্ঠিত হবে। পরের দিন সন্ধ্যায় খেলবে নেদারল্যান্ডস ও সেনেগাল।

বিশ্বকাপ টুর্নামেন্টের ৯২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো নভেম্বর ও ডিসেম্বরে খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে ২১ বারের খেলা মে মাসের শেষ থেকে জুলাইয়ের শেষের মধ্যে হয়েছে।

১৮ ডিসেম্বর কাতারের জাতীয় দিবসে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com