৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

কানাডায় করোনায় মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়াল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কানাডায় করোনা সংক্রমন প্রতিনিয়ত বেড়েই চলছে। সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮৭ হাজার ৯১৮ জন, মৃত্যবরণ করেছেন ২৪ হাজার ২৪ জন এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৭৮ হাজার ৭১৫ জন।

এদিকে কানাডার প্রধান চারটি প্রদেশ ব্রিটিশ কলাম্বিয়া, অন্টারিও, কুইবেক এবং আলবার্টায় করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়িয়ে পড়েছে যা জনমনে আতঙ্কের সৃষ্টি করছে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে। ইতিমধ্যেই কয়েকটি প্রদেশে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এ দিকে কানাডা ২০২২ থেকে ২০২৪ সালের মধ্যে ভ্যাকসিনের কোনো ঘাটতি যেন না পড়ে সেজন্য কয়েক কোটি ডোজ টিকার ব্যবস্থা করেছে । চুক্তি হয়েছে একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে। এজন্য ভ্যাকসিন উৎপাদনকারী একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি শেষে কয়েক কোটি ডোজ সুরক্ষিত রাখার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আরও পড়ুন: বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা পৌনে ১৫ কোটি ছাড়াল

কানাডার বৃহত্তম প্রদেশ অন্টারিওর হাসপাতালগুলো অধিক সংখ্যক কোভিড রোগীর চিকিৎসা নিশ্চিত করতে ঐচ্ছিক অস্ত্রোপচারসহ জরুরি নয় এমন চিকিৎসা কমিয়ে আনতে শুরু করেছে। এ ঘোষণা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট শুক্রবার বলেন, এ সিদ্ধান্তের ফলে অন্টারিওর হাসপাতালগুলোতে আইসিইউ সক্ষমতা এক হাজার শয্যা পর্যন্ত বেড়ে যাবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com