১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

কানাডার পার্লামেন্ট নির্বাচনে জয়ের পথে ট্রুডোর দল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কানাডার পার্লামেন্ট নির্বাচনে জয়ের পথে রয়েছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টি। প্রাথমিক পরিস্থিতি পর্যালোচনা করে সোমবার (২০ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে কানাডার ব্রডকাস্টিং কর্পোরেশন সিবিসি।

স্থানীয় সময় মঙ্গলবার (২১) সকাল থেকেই ভোট গণনা শুরু হয়েছে। ২০১৫ সালে প্রথমবার কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হন ট্রুডো। আবারও তিনি কানাডার প্রধানমন্ত্রী পদে বসতে চলেছেন। ৪৯ বছরের জাস্টিন ট্রুডো কানাডার সাবেক প্রধানমন্ত্রী পিয়েরে ট্রুডোর পুত্র।

এবার কানাডার জাতীয় নির্বাচনের প্রচারে অন্যতম আলোচনার কেন্দ্রবিন্দু ছিল করোনা ভাইরাসের টিকাকরণ। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, পুরোপুরি টিকাকরণ হয়ে যাওয়ার দৌঁড়ে অনেকটাই এগিয়ে আছে কানাডা, যা ট্রুডো সরকারের বড় কৃতিত্ব হিসেবে দেখা হচ্ছে। কিন্তু ট্রুডোদের বিরোধী দল কনজারভেটিভদের বক্তব্য, দলের প্রার্থীরা টিকা না নিলেও চলবে। কতজন টিকা নেননি, তাও জানানো হবে না।

কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুলে দাবি করেছিলেন, টিকা কেউ নেবেন কিনা, তা একান্ত তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু এরিনের সেই মন্তব্য ভালোভাবে নেননি কানাডাবাসী। বরং যারা করোনা টিকা নিতে অস্বীকার করেছেন, তাদের বিরুদ্ধে জনমানসে ক্ষোভ তৈরি হয়। ঠিক সেখানেই ফায়দা পেয়েছেন ট্রুডো। যিনি প্রথম থেকেই ট্রেন বা বিমানে যাতায়াতের জন্য টিকা বাধ্যতামূলক করে দেওয়ার পক্ষে মত দিয়ে এসেছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com