কাবার অসুস্থ ইমামকে দেখতে গেলেন শায়খ সুদাইস

কাবার অসুস্থ ইমামকে দেখতে গেলেন শায়খ সুদাইস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জুমার নামাজ পড়াতে গিয়ে অসু্স্থ হয়ে পড়েন কাবার ইমাম ও খতিব শায়খ ড. মাহির আল-মুয়াইকিলি। তার শারীরিক অবস্থার খোঁজ নিতে তার বাড়িতে গিয়েছেন মসজিদুল হারামের ইমামদের একটি প্রতিনিধি দল।

গতকাল শনিবার (১২ আগস্ট) মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের ধর্মবিষয়ক বিভাগের প্রধান শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইসের নেতৃত্বে এ প্রতিনিধি তার বাড়িতে যান। প্রতিনিধি দলে থাকা কাবার অন্য ইমামদের মধ্যে রয়েছেন, শায়খ ড. ফয়সাল গাজাবি, শায়খ ড. আবদুল্লাহ আল-জুহানি ও শায়খ ড. ইয়াসির আল-দাওসারি।

এর আগে গত শুক্রবার (১১ আগস্ট) পবিত্র মসজিদুল হারামে অনুষ্ঠিত জুমার নামাজে একটি বিরল দৃশ্য দেখা যায়। ওই দিন জুমার খতিব ও ইমাম ছিলেন শায়খ ড. মাহির আল-মুয়াইকিলি। তিনি জুমার নামাজ শুরু করলেও শারীরিক অসুস্থ অনুভব করায় তা সম্পন্ন করতে পারেননি।

সূরা ফাতিহার পঞ্চম আয়াতে ‘ইহদিনাস সিরাতাল মুস্তাকিম’ পর্যন্ত তিলাওয়াতের পর তার কণ্ঠস্বর আর শোনা যায়নি। এমন সময় তিনি পেছনে চলে যান এবং পেছনের সারি থেকে দ্রুত শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইস এগিয়ে আসেন। তারপর তিনিই মুসল্লিদের নিয়ে নামাজ সম্পন্ন করেন।

ঘটনার পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে জুমার নামাজের ভিডিওটি ভাইরাল হয়। সবাই অসুস্থ ইমামের জন্য দোয়া প্রার্থনা করেন। অনেকে মনে করেন তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তবে শায়খ ড. মাহির আল-মুয়াইকিলি গুরুতর অসুস্থ নন; বরং ক্লান্তি অনুভব করায় এমনটি ঘটেছে বলে জানিয়েছে মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদের ধর্মবিষয়ক বিভাগ।

এরপর দিন গতকাল শনিবার (১২ আগস্ট) শায়খ ড. মাহির আল-মুয়াইকিলির স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইসের নেতৃত্বে তার বাড়িতে গিয়েছিলেন পবিত্র মসজিদুল হারামের ইমামদের একটি প্রতিনিধি দল।

সূত্র : ইনসাইড দ্য হারামাইন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *