২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

কাল থেকে চলবে ট্রেন, টিকিট বিক্রি হবে শুধু অনলাইনে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনা সংক্রমণ রোধে লকডাউনের মেয়াদ বাড়লেও সোমবার (২৪ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল করবে। রবিবার (২৩ মে) সংবাদমাধ্যমকে এতথ্য জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, সোমবার (২৪ মে) থেকে স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচল করবে। মাত্র ২৮ জোড়া আন্তনগর ট্রেন দিয়ে শুরু হবে ট্রেন চলাচল। এক আসন ফাঁকা রেখে বিক্রি হবে টিকিট।আর টিকিট বিক্রি হবে ৫০ শতাংশ। তবে কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না, সব টিকিট বিক্রি হবে অনলাইনে।

জানা গেছে, ট্রেন চলাচলের ঘোষণা আসার পর যাত্রী পরিবহনে প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। সরকারি নির্দেশনা আসা মাত্রই ট্রেনে যাত্রী পরিবহন শুরু করা হবে। এজন্য রেলপথের বিভিন্ন সেকশনে যাত্রীবাহী ট্রেন পরীক্ষামূলকভাবে (ট্রায়াল রান) পরিচালনা করা হচ্ছে।

এর মধ্য দিয়ে দীর্ঘ সময় পর আবারো চালু হচ্ছে আন্তজেলা গণপরিবহন।

আরও পড়ুন: উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

চলমান বিধি-নিষেধের ৩০ মে পর্যন্ত বাড়িয়ে রবিবার (২৩ মে) এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে সরকার। লকডাউন বাড়লেও অর্ধক যাত্রী নিয়ে আন্তজেলা বাসসহ সব ধরনের গণপরিবহন চলবে বলে জানানো হয়েছে এতে।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্তজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন সোমবার (২৪ মে) থেকে চালুর অনুমতি দেওয়া হয়েছে গণপরিবহন চলাচলের বিষয়টি সোমবার (২৪ মে) থেকে কার্যকর হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com