কুড়িগ্রামে কোরআন অবমাননার অভিযোগে নারী আটক

কুড়িগ্রামে কোরআন অবমাননার অভিযোগে নারী আটক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে ফাতেমা বেগম নামে এক নারীকে আটক করেছে পুলিশ। আটককৃত নারী তিলাই ইউনিয়নের আজগর আলী ওরফে আসকার আলীর স্ত্রী।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকালে ওই নারীকে তার নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। এই ঘটনায় অভিযুক্তের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন ইসলামী সংগঠন ও মুসল্লীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (৯ এপ্রিল) দিবাগত মধ্যরাত ফাতেমা ও তার স্বামীর মধ্যে ঝগড়া হয়। ফাতেমাকে তার স্বামী সন্দেহ করতেন। স্বামীর সন্দেহ দূর করতে ঝগড়ার একপর্যায়ে তিনি কোরআন নিয়ে শপথ করতে যান। এ সময় তার স্বামী গালমন্দ করতে থাকলে ক্ষিপ্ত হয়ে কোরআন ছুঁড়ে ফেলে পদদলিত করেন ফাতেমা।

পরে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ক্ষোভে ফুঁসতে থাকে। এছাড়া কোরআন অবমাননার খবর বিভিন্ন ইসলামী সংগঠনের কাছে ছড়িয়ে পড়লে মঙ্গলবার সকালে উপজেলার পাগলাহাট সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে তারা।

এসময় তারা কোরআন অবমাননাকারীর শাস্তি দাবি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং অভিযুক্ত নারীকে আটক করে থানায় নিয়ে যায়।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আটক নারীর বিরুদ্ধে কোরআন অবমাননার দায়ে মামলা দায়ের করে আদালত পাঠানো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *