কুয়েতে অনুষ্ঠিত বিশ্ব কুরআন প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের আবু রাহাত

কুয়েতে অনুষ্ঠিত বিশ্ব কুরআন প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের আবু রাহাত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে অনুষ্ঠিত বিশ্ব কুরআন প্রতিযোগিতা ২০২২-এ বিজয়ী হয়েছেন বাংলাদেশের হাফেজ আবু রাহাত। কুয়েতের আমির নওয়াফ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর তত্ত্বাবধানে আয়োজিত ১১তম এই প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।

তিন ক্যাটাগরিতে ১১৭টি দেশকে পেছনে ফেলে অনূর্ধ্ব ১৫ বছরের গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করে দেশের জন্য এই গৌরব অর্জন করেন হাফেজ আবু রাহাত।

বিষয়টি নিশ্চিত করেছেন মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিযোগিতা বিষয়ক সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ ফারুক।

স্থানীয় সময় বুধবার (১৯ অক্টোবর) সকালে সালওয়ার নিকটবর্তী হোটেল রেজিন্সির হল রুমে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তিন ক্যাটাগরির চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- কুয়েতের শিক্ষা ও ইসলামিক বিষয়ক মন্ত্রী আব্দুল আজিজ মাজিদ, বিভিন্ন রাষ্ট্রে বিচারকের দায়িত্বপালনকারী মিশরের ড. ফুয়াদ আব্দুল মাজিদ, মিশরের বিশ্ববিখ্যাত কারী শায়েখ ড. জিবরিল, দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব কুরআন প্রতিযোগিতার উপস্থাপক শায়েখ যায়েদসহ আরো অনেকে।

বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম আয়োজিত কুয়েতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মাধ্যমে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার দু’জন শিক্ষার্থীর দুটি গ্রুপে বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।

এর আগে বুধবার (১৩ অক্টোবর) কুয়েতের ধর্মমন্ত্রী আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন। ১৩ অক্টোবর শুরু হওয়া প্রতিযোগিতাটি ১৯ অক্টোবর শেষ হয়।

হাফেজ আবু রাহাত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরীর ছাত্র। তার বাড়ি সিরাজগঞ্জ। এর আগে হাফেজ আবু রাহাত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২০ পিএইচপি কুরআনের আলোয় প্রথম স্থান অধিকার করে।

আবু রাহাত ছাড়াও একই প্রতিষ্ঠানের হাফেজ তাওহিদুল ইসলাম নামে আরেকজন প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন অনূর্ধ্ব ৩৫ বছরের গ্রুপে। বিজয়ীদের কাতারে তিনি নাম লেখাতে পারেননি এবার। তবে হাফেজ তাওহিদুল ইসলাম এর আগে দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭০ টি দেশের মধ্যে ১০ম স্থান অধিকার করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *