৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

ক্যারিয়ার সেরা বোলিং সৌম্য সরকারের

ক্রীড়া ডেস্ক : শক্তিশালী প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে নবম রাউন্ডের ম্যাচে একজন বোলার কম নিয়েই খেলতে নেমে গিয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। ভরসা ছিলো অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান এবং সৌম্য সরকারের পার্টটাইম বোলিংয়ের ওপর।

সে ভরসার পূর্ণ প্রতিদান দিয়েছেন ড্যাশিং টপঅর্ডার ব্যাটসম্যান ও পার্টটাইম মিডিয়াম পেসার সৌম্য সরকার। নিয়মিত বোলারদের মতোই পূর্ণ ১০ ওভার বোলিং করে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন ২৬ বছর বয়সী সৌম্য।

১৪তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে আসেন সৌম্য। বোলিংয়ের ধার দেখে ইনিংসের শেষ ওভারটিও সৌম্যের হাতেই তুলে দেন আবাহনী অধিনায়ক। নিরাশ করেননি সৌম্য। ১০ ওভারের স্পেলে মাত্র ৩৪ রান খরচায় নিয়েছেন ৪টি উইকেট। যা কি-না লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তার সেরা বোলিং। এতদিন ধরে ২৫ রানে ৩ উইকেট ছিলো সেরা বোলিংয়ের রেকর্ড।

নিজের পঞ্চম ওভারের তৃতীয় বলে প্রাইম দোলেশ্বরের সর্বোচ্চ রান সংগ্রাহক ফরহাদ হোসেনকে (৪৭) অধিনায়ক মোসাদ্দেকের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান সৌম্য। ইনিংসের ৪৫ এবং সৌম্যের নবম ওভারে আউট হন দলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মার্শাল আইয়্যুব (৪০)।

পরে ইনিংসের একদম শেষ ওভারের শেষ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করা তাইবুর পারভেজকেও ফেরান সৌম্য। একই ওভারে মানিক খানকে সাজঘরে পথ দেখান তিনি। সবমিলিয়ে দিনের সেরা বোলারের নামটা সৌম্য সরকারই। যিনি অপেক্ষায় রয়েছেন ব্যাট হাতেও প্রাইম দোলেশ্বরের ওপর ছড়ি ঘোরাতে।

অন্যান্য ম্যাচে ব্যাট হাতে ঝড় তুললেও আজ আর পারেননি প্রাইম দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা। ইনিংসের ৪৮তম ওভারে মাশরাফি বিন মর্তুজাকে তুলে মারতে গিয়েছিলেন। পরে দেখলেন বল একটু টেনে দিয়েছেন চতুর মাশরাফি। তাই শটে নিয়ন্ত্রন রাখতে পারেননি রেজা। ফলে শটে না ছিল পাওয়ার, না বল বাতাসে ভেসেছে বেশি। তাই সীমানার ৫-৭ গজ আগে লং অন বাউন্ডারিতে সাব্বির রহমানের হাতে ধরা পড়ে যান ৯ বল খেলে ৭ রান করা ফরহাদ রেজা।

এদিকে সৌম্যর ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিন নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৪ রানের বেশি করতে পারেনি প্রাইম দোলেশ্বর। সৌম্যর ৪ উইকেট ছাড়াও মাশরাফি বিন মর্তুজা ২ ও মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাঈফউদ্দীন নিয়েছেন ১টি করে উইকেট।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com