২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ক্ষমতাচ্যুতির জন্য সেনাপ্রধানকেই দায়ী করলেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তাকে ক্ষমতাচ্যুত করার জন্য পরোক্ষভাবে দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকেই দায়ী করেছেন। বুধবার রাতে টুইটারে এক লাইভ অনুষ্ঠানে ইমরান খান এই দায় চাপান। খবর ডন ও জিও টিভির।

ইমরান খান বলেন, সেনাবাহিনীর মধ্যে কিছু উপাদান আছে, যারা তাকে ক্ষমতাচ্যুত করেছেন। তিনি বলেন, একটা প্রতিষ্ঠানে এক বা দুই জন ব্যক্তি থাকেন, যারা ভুল করেন। কিন্তু সেজন্য পুরো প্রতিষ্ঠান দায়ী হতে পারে না। ইমরান খান বলেন, যদি এক ব্যক্তি ভুল করে থাকেন, তাহলে এর মানে এই নয় যে, পুরো প্রতিষ্ঠানই ভুল করেছে।

তিনি আরও বলেন, ইমরান খানের চেয়ে পাকিস্তানকে সশস্ত্র বাহিনীকেই বেশি প্রয়োজন। এদিকে, ইমরান খানের সঙ্গে মার্কিন কংগ্রেসম্যান ইলহান ওমরের বৈঠক নিয়ে সমালোচনা শুরু হয়েছে। সরকারপন্থিরা বলছেন, এক দিনে ইমরান খান তাকে ক্ষমতাচ্যুতির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করছেন, আবার সেই দেশের কংগ্রেসম্যানের সঙ্গে বৈঠক করছেন।

অন্যদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পুত্র এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ বলেছেন, পাকিস্তানকে সামনের দিকে এগিয়ে যেতে দ্রুত নির্বাচনই প্রধান সমাধান। কিন্তু তার আগে নির্বাচনি সংস্কার দরকার।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com